My thoughts and explanations

ফেসবুকে লুকানো ক্যামেরা ভাইরাস

গত কিছু দিন যাবৎ ফেসবুকে দেখছি অনেকেই একটা স্ট্যাটাস দিচ্ছে . স্ট্যাটাসটিতে  দোকানের ট্রায়াল রুমে লুকানো ক্যামেরা আছে কিনা তা বের করার একটা উপায় বলা হয়েছে। স্ট্যাটাসটির একটি স্যাম্পল দেখতে এইখানে ক্লিক করুন

এই স্ট্যাটাসে যে উপায়টির কথা বলা হয়েছে এর কোন Scientific ভিত্তি নাই। এই টেস্ট যেখানেই করবেন সেখানে কোন লুকানো ক্যামেরার  প্রমাণ  পাবেন না । এটি কিছু অসাধু লোক ছড়িয়েছে। একটু চিন্তা করুন , আপনি হয়তো টেস্ট করলেন আর ভাবলেন সেখানে  কোন লুকানো ক্যামেরা নেই আর আপনি আপন মনে কাপড় ট্রায়াল দিলেন, কিন্তু আপনার আপত্তিকর ছবি কিন্তু তারা তুলে ফেলল। এটি কি আপনি চান? অবশ্যই না। তাই আপনাদের প্রতি আমার  পরামর্শ থাকবে আপনারা  কেউ দোকানের ট্রায়াল রুম ব্যাবহার না করে বাসায় নিয়ে কাপড় ট্রায়াল দেন। ভুলেও কখনও এই সব ভুল টেস্ট করে ভাববেন না যে রুমে লুকানো কামেরা নাই ।

এই স্ট্যাটাস ছাড়া ও আরও অনেক রকম স্ট্যাটাস পাওয়া যায় যা সবাই কপি পেস্ট করে আপডেট দেয়। কিন্তু আসল সত্য হচ্ছে এই সকল স্ট্যাটাস গুলো ভুয়া, এই গুলো এক ধরনের ভাইরাস । ফেসবুক ভাইরাস। এই সব ভাইরাস কিছু অসাধু লোক তাদের নিজের লাভের জন্য (মিথ্যা জনপ্রিয়তা ) ছড়ায়। তাই আমার অনুরধ থাকবে এইসব স্ট্যাটাস যেন কেউ কপি পেস্ট না করেন।

 

Leave a Reply

%d bloggers like this: